মেজবানী গরুর মাংস রান্না করার সহজ ও গুরুত্বপূর্ণ রেসিপি

মেজবানী গরুর মাংস রান্না

মেজবানী গরুর মাংস রান্না করার সহজ ও গুরুত্বপূর্ন রেসিপি । অনেকেই আছেন যে গরুর মাংস রান্না করে থাকেন কিন্তু সেই রকম কালার বা স্বাদ পান না । তার জন্য আমার এই রেসিপিটি অনুসরণ করলে ইনশাআল্লাহ আপনার কাক্ষিত স্বাদ এবং কালার পাবেন । তাই প্রতিটি ধাপ ভালো করে অনুসরণ করেবেন এবং সেই অনুযায়ী সবকিছু ঠিক ঠাক মতো সময়স্বাপেক্ষ নিয়ে রান্না করবেন । আর একটি কথা যখন রান্না করবেন তখন অব্যশই মনের মধ্যে আনন্দ রাখবেন।

মেজবানী গরুর মাংস

উপকরণঃ ১) পিয়াজ কুচি ১ বাটি, ২) পিয়াজ বেরেস্ত ১/২ বাটি, ৩) গরুর মাংস হার সহ ১.৫ কেজি, ৪), জয় ফল বাটি ১/২টা, ৫) পিয়াজ, রুসুন ও আদা বাটা ১ টেবিল চামচ, ৬) শুকনো মরিচ গুড়া ১ চা চামচ, ৭) কাচা মরিচ ৪-৫টি, ৮) গরম মসলা পরিমান মত, ৯) শরিষার বা সোয়াবিন তৈল ২০০গ্রাম, ১০) গুরো দুধ ১টেবিল চামচ, ১১) টমেটো সস্‌ ২টেবিল চামচ ১২) কাচা এবং ভাড়া জিরা গুড়া।

মেজবানী গরুর মাংস

রন্ধণ প্রনালীঃ প্রথমে পিয়াজ বেরেস্তা ভেজে একটি বাটিতে বা পাত্রে উঠিয়ে নিতে হবে । এরপর ঐ গরম তেলে পরিস্কার করে রাখা মাংসটি দিয়ে দিব । এরপর হালকা নেড়ে একেক করে সব উপকরণ গুলো দিয়ে দিব মাংসের মধ্যে সুধু কাচা মরিচ, বেরেস্তা ভাড়া জিরা গুড়া এবং গুরো দুধ বাদে। এরপর ১ মিনিটি ভালভাবে করে নেড়ে পরিমান মত পানি দিয়ে দিতে হবে । এমন ভাবে পানি দিব যাতে সম্পূর্ন মাংটি ডুবে থাকে । এবার পাত্রটি ডেকে দিয়ে পানিটি সম্পূর্ন খেয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করব।

মেজবানী গরুর মাংস

গরুর মাংসের পানিটা সম্পূর্ন খেয়ে গেলে এরপর ১ মিনিট কষে কাচা মরিচ, গুরো দুধ, ভাজা জিরা গুড়া এবং পিয়াজ বেরেস্তা দিয়ে কিছুক্ষন কষতে হবে । এবার আপনি যেমন কালার চান ততক্ষন কষে হালকা বা পরিমান মত পানি যোগ করে নামিয়ে পরিবেশন করুন। বেশ হয়ে যাবে আপনার মজাদার মেজবানী গরুর মাংসের রান্না । আরো ভালো ভাবে রান্ন করার জন্য নিচের ভিডিও টি মনোযোগ সহকারে দিখুন প্রথম থেকে শেষ পর্যন্ত ।

মেজবানী গরুর মাংস রান্নার রেসিপি

মেজবানী গরুর মাংস রান্না করার সহজ ও গুরুত্বপূর্ণ রেসিপিটি কেমন হইলো অব্যশই কমেন্ট করে জানাবেন দয়াকরে ।

(Visited 15 times, 1 visits today)

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.