Thursday , April 25 2024

সুস্বাধু টেস্টি চিকেন তাওয়া গ্রিল রেসিপি

সুস্বাধু টেস্টি চিকেন তাওয়া গ্রিল রেসিপি আজকে আপনাদের সামনে যে রেসিপিটি নিয়ে এসেছি, তা অত্যন্ত মজাদার ও সুস্বাধু। আমরা অনেকে চিকেন গ্রিল খেতে পছন্দ করি । কিন্তু সময় এবং অর্থের কারণে সবসময় পেড়ে উঠা হয় না। তাই আমার একটি ছোট প্রয়াস যেন আপনাদের উপকারে আসতে পারি। যদি রেসিপিটি ভাল লাগে তাহলে অবশ্যই বাসায় চেষ্টা করবেন এবং কমেন্টে জানাবেন আপনার ভাল লাগা বা না লাগার বিষয়টি।

সুস্বাধু টেস্টি চিকেন তাওয়া গ্রিল রেসিপি

রেসিপির উপকরণঃ এটি তৈরী করতে যা যা লাগবে তা হল- আস্ত মুরগী ১.৩ কেজি থেকে ১.৫ কেজি পর্যন্ত, বিভিন্ন প্রকারের শীত কালীন সবজি যেমন-বরবটি, ফুলকপি, গাজর এবং কেপসিকাম, । মসলা হিসাবে লাগবে ৪ চা চামচ রাধুনী কাবাব মসলা, আদার রস ৩ চা চামচ, হলুদ গুড়া ২ চা চামচ, জিড়া গুড়া ১ চা চামচ, গরম মসলার গুড়া ১/২ চা চামচ, গাওয়া ঘী ২ চা চামচ, শরীষার তৈল ১৫০গ্রাম, টক দই ২৫০গ্রাম এবং সব শেষে পরিমানমত লবন।

Testy Chicken Taio Grill

রেসিপির প্রণালীঃ প্রথমে মুরগীটিকে ভালমতন পরিষ্কার করতে হবে । এরপর শরীর থেকে শুকনা কাপর দিয়ে পানি মুছে তার উপর সমস্ত মসলা দিয়ে মেখে এটিকে ১.৫ ঘন্টা থেকে ২ ঘন্টা পর্যন্ত মেরিনেট করে রাখতে হবে । এরপর প্রথমে সবজিগুলোকে ১” পরিমান কেটে ঘী দিয়ে হালাকা ভেজে নিবে। ভেজে নেওয়ার পর কিছু সবজি মুরগীর ভিতরে খালি অংশে ভরে দিব । আর বাকি সবজি মুরগী তাওয়া দেওয়ার পর চারদিকে ছরেয়ে দিব। এতে করে কিচু সবজি খুব স্বিদ্ধ হবে আ কিছু সবজি স্বিদ্ধ কম হবে । এতে করে খাওয়ার সময় অনেক মজা হবে । রেসিপি টি ভাল ভাবে করার জন্য অবশ্যই ভিডিওটি দেখে নিবে।

সুস্বাধু টেস্টি চিকেন তাওয়া গ্রিল রেসিপি

(Visited 161 times, 1 visits today)

About Imran

Be a perfect human for every one.

Check Also

অভিন্ন এক স্বাদে মজাদার মুরগির রোস্ট

অভিন্ন স্বাদে এক মজাদার মুরগির রোস্ট

অভিন্ন স্বাদে এক মজাদার মুরগির রোস্ট তৈরীর রন্ধন প্রনালী নিচে বিস্তারিত দেওয়া হলঃ হাফ ফ্রাই …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.