Site icon RMG Life Information

টি-বোন স্টেক সাথে বাসমতি চালের ভাত

টি-বোন ষ্টেক সাথে বাসমতি চালের ভাত

টি-বোন ষ্টেক সাথে বাসমতি চালের ভাত

টি-বোন স্টেক সাথে বাসমতি চালের ভাত একটি অত্যন্ত সুস্বাধু খাবার । এই রেসিপিটি তৈরী করতে আমি গুরুত্ব দিয়েছি শীত কালীন সবুজ সবজির উপর । কারন গরুর মাংসের সাথে যদি কিছু সবজি একটি মিক্স রেসিপি তৈরী করা যায় তাহলে এটি হবে । একটি অন্য রকম খাবার । এটি তৈরী করতে আপনাকে মাত্র এক থেকে দেড় ঘন্টা সময় দিতে হবে মাত্র।

শীতের সবজি

এখন এই রেসিপিটি তৈরী করতে যা যা লাগবে এবং কিভাবে করতে হবে তা নিম্বে বনর্ণা করা হলঃ

প্রধান উপকরণগরুর সিনার মাংস পাজরসহ, শীতের সবজি, শরিষার তৈল, গরুর মাংসের মসলা শুধু হলুদ বাদে।

রন্ধন প্রনালীঃ প্রথমে মাংসের টুকরাটি ভালমতো ধুয়ে প্রেসার কুকারে কমপক্ষে ৫ থেকে ৬টি সিটি দিব । কারন আমরা যারা কম সিদ্ধ খেতে প্রছন্দ করি তারদের জন্য । না হলে ২ থেকে ৪টি দিবেন । এতেই হয়ে যাবে। এর পর মাংসের টুকরোটিকে ফ্রাইপেনে নিয়ে তাথে প্রছন্দের সব সবজি দিয়ে তার সাথে হালকা লবন এবং সাদা গোলমরিচের গুড়া দিয়ে ঢেকে কিছুক্ষক সিদ্ধ করতে হবে। এই ফাকে স্টীম করা মাংসের যে পানিটা বের হয়েছে। সিটিতে সস্‌, মাশরুম, ভাজা জীরা গুড়া দিয়ে জলটি গাড় হয়ে আসলে সিটি দিয়ে আপনি আপার স্টেকটি পরিবেশন করতে পারেন আর যদি স্টেক সাতে বাসমতির ভাত খান তাহলে পরবর্তীর জন্য রেখে দিবেন।

টি-বোন ষ্টীম স্টেক

এই পর্যায়ে আপনি স্টেক সাথে সবজি দিয়ে খেয়ে নিতে পারে। এই সময় আপনি পরিমান মত বাসমতি চাল নিয়ে কিছুক্ষণ ভিজিয়ে রাখতে হবে। কারন ভিজিয়ে রাখলে বাসমতি চালের ভাত ভাঙ্গবে না। ভিজিয়ে রাখা চাল ভালমত ঝাড়া দিয়ে আধা সিদ্ধ করে ফ্রাই পেনে মাংসের টুকরাটি নিয়ে তার উপর বাসমতি চালের ভাত দিয়ে ৩ চা চামচ ঘি দিবেন এই সময় ঘি দিলে সুন্দর একটি ঘ্রাণ আসে। এই উপর সম্পূর্ণ সিদ্ধ করা সবজি এবং স্টেকের মাংসের ঝোলটি সম্পূর্ন দিয়ে দিবেন। এরপর ঢেকে ৫ মিনিট উচ্চ তাপে রান্না করতে হবে। এরপর হালকা তাপে যতক্ষণ না পটপট শব্দ করে ততক্ষন তাপ হালকা রাখতে হবে।

টি-বোন স্টেক সাথে বাসমতি চালের ভাত

টি-বোন স্টেক সাথে বাসমতি চালের ভাত রেসিপিটি বুঝতে কোন সমস্যা হলে অবশ্যই নিচের দেওয়া ভিডিওটি সম্পূর্ন দেখবেন।

(Visited 53 times, 1 visits today)
Exit mobile version